Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ নভেম্বর ২০১৯

বিদ্যুৎ বিভাগের আওতাধীন সংস্থা/কোম্পানিসমূহের অনুকূলে বন্ড ইস্যুকরণ সংক্রান্ত সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2019-11-14

বিদ্যুৎ বিভাগের আওতাধীন সংস্থা/কোম্পানিসমূহের অনুকূলে বন্ড ইস্যুকরণ সংক্রান্ত সভা অনুষ্ঠিত

 

বিদ্যুৎ বিভাগের আওতাধীন সংস্থা/কোম্পানিসমূহের অনুকূলে বন্ড ইস্যুকরণ সংক্রান্ত এক সভা ১৪ নভেম্বর বিদ্যুৎ ভবনের বিজয় হলে অনুষ্ঠিত হয়েছে। সভায় মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, বীর বিক্রম ও বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি উপস্থিত ছিলেন। সভায় বন্ড ইস্যু করার ব্যাপারে চলমান প্রক্রিয়া ও পরবতী পদক্ষেপসমূহ নিয়ে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ ও সিটি ব্যাংক এনএ এর পক্ষ থেকে প্রেজেন্টেশন দেয়া হয়।

সভায় মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, বীর বিক্রম বন্ড ইস্যুর বিষয়ে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানসমূহকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদানসহ সহায়তা প্রদান করতে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ করেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি সভায় বলেন, দেশীয় কোন প্রতিষ্ঠানের অনুকূলে আন্তর্জাতিক বন্ড ইস্যু হলে এতে বাংলাদেশের সুনামও বৃদ্ধি পাবে।

সভায় আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস, বিউবো চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, বিদ্যুৎ বিভাগের ঊধ্বর্তন কর্মকর্তাগণ, বিদ্যুৎ খাতের বিভিন্ন সংস্থা ও কোম্পানির প্রধানগণ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন, পেট্রোবাংলা, বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিল, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশন, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, ঢাকা স্টক একচেঞ্জ লি:, সিটি ব্যাংক এনএ সহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ঊধ্বর্তন কর্মকর্তাগণ / প্রতিনিধিগণ।